প্রথম বার মুখ খুলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক রাজ্যপালের কাছে ফাইল পড়ে থাকার কারণেই আসানসোলের ডেপুটি মেয়র শপথ হচ্ছে না ASANSOL EXPRESS NEWS

আসানসোল নিজস্ব সংবাদ :

রাজ্যপালের কাছে ফাইল পড়ে থাকার কারণেই আসানসোলের ডেপুটি মেয়র শপথ হচ্ছে না। এমন কথা জানালেন রবিবার মন্ত্রি মলয় ঘটক। আসানসোল পুরসভার মেয়র শপথ নেবার পর প্রায় আড়াই মাস হতে চলল। এখনো পর্যন্ত পুরসভায় ডেপুটি মেয়র, মেয়র পরিষদ এবং বোরো চেয়ারম্যান নিয়োগ করা হয়নি। যদিও দলের পক্ষ থেকে ডেপুটি মেয়র হিসেবে অভিজিৎ ঘটক এবং ওয়াসিমুল হকের নাম অনেক আগেই ঘোষণা করা হয়েছে।
এই নিয়ে রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক রবিবার বিকেলে প্রথম মুখ খুলেছেন। তিনি রানীগঞ্জে এই নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে বলেন সরকার এবার সিদ্ধান্ত নিয়েছে আসানসোল পুরসভায় দুজন ডেপুটি মেয়র করা হবে। সেই ফাইল রাজ্যপালের কাছে পড়ে আছে। রাজ্যপাল কে জিজ্ঞেস করুন কেন সেটা পড়ে আছে। এখনো হয়নি কেন।
যদিও পুরসভার বিজেপি দলের অন্যতম কাউন্সিলার চৈতালি তিওয়ারি মেয়র বিধান উপাধ্যায় কে এবং রাজ্য দপ্তরের প্রধান সচিব ও সর্বশেষ রাজ্যপালকে এই বিষয়ে এক চিঠি পাঠিয়েছেন। চৈতালি দাবি জানিয়েছেন তিনি সব জায়গাতেই চিঠি দিয়ে উল্লেখ করেছেন পুরসভার নিয়ম অনুযায়ী মেয়র শপথের ৩০ দিনের মধ্যে ডেপুটি মেয়র,মওয়ির পারিষদ এবং বোরো চেয়ারম্যানদের নিয়োগ করার কথা ও শপথ নেওয়ার কথা । কিন্তু পুরো দপ্তর আড়াই মাস পরেও তা কার্যকরী করতে পারেনি শীঘ্রই বিষয়টি নিয়ে আমি আদালতে দলের পক্ষ থেকে যাব। তিনি বলেন এরফলে বিভিন্ন বোরোগুলোতে বা মেয়র পরিষদ এর কাছে মানুষ গিয়ে তাদের কাজ করাতে পারছেন না। কংগ্রেসের কাউন্সিলর এবং প্রাক্তন মেয়র পারিষদ গোলাম সরোবর বলেন তারাও বিষয়টি নিয়ে মেয়রের কাছে দলের পক্ষ থেকে গিয়ে আবেদন জানিয়ে বলেছিলেন দ্রুত করা হোক এবং সম্প্রতি হওয়া বোর্ড মিটিং এ বিষয়টিকে নিয়ে তারা তুলেছিলেন।
অন্যদিকে দলের রাজ্য সম্পাদক ভি শিবদাসন বলেন আমি এবং মেয়র দুজনেই দুদিন আগেই আমাদের তৃণমূলের সর্বভারতীয় নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় এর কাছে এই বিষয়টি যাতে দ্রুত কার্যকরী করা যায় তা নিয়ে অনুরোধ জানিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!