2022 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল সম্পূর্ণ ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ছাত্রীরা স্কুল গেটে বিক্ষোভ

রানীগঞ্জ :2022 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণার পরদিনই রানীগঞ্জের সিয়ারসোল গার্লস হাই স্কুলের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় 103 জন পরীক্ষার্থীর পরীক্ষা দিলেও মাত্র 15 জন পরীক্ষার্থীর সম্পূর্ণ ও স্বচ্ছভাবে ফল প্রকাশ হলেও, ব্যাপক সংখ্যায় ছাত্রীর ফল প্রকাশ না হওয়ায় ঐ সকল ছাত্রীরা পড়েছেন চরম দূর্ভোগে। এই ফল প্রকাশ না হওয়ার জন্য ইতিমধ্যেই এক ছাত্রী গুরুতর অসুস্থ হয়ে ভর্তি হয়েছেন চিকিৎসাকেন্দ্রে। আর এই ঘটনার পরপরই শনিবার এই বিষয়কে সামনে রেখেই সম্পূর্ণ ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ছাত্রীরা স্কুল গেটে বিক্ষোভ শামিল থাকবেন এই দাবি তুলে তারা স্কুল গেটের সামনে বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষোভকারী ছাত্রীদের দাবি স্কুল কর্তৃপক্ষকে বারংবার ফোন করে তাদের পরীক্ষার ফলাফল কিভাবে তারা জানতে পারবেন তার জন্য জিজ্ঞাসাবাদ করলে কোনো সদুত্তর তারা পায় না বলেই দাবি তাদের। শনিবারের এই বিষয়টি লক্ষ্য করেই তৎক্ষণাৎ বাম ছাত্র সংগঠন এসএফআইয়ের সদস্যরা হাজির হন স্কুল চত্বরের বাইরে, তারা ছাত্রীদের সহায়তার লক্ষ্যে ছাত্রীদের মাঝে উপস্থিত হয়ে,

এসএফআই সংগঠনের সদস্যরা দাবি করেন স্কুল কর্তৃপক্ষ কিভাবে জীবনের গুরুত্বপূর্ণ এই পরীক্ষার ফল প্রকাশিত হওয়ার পরেও, তা স্কুলের মধ্যে প্রকাশ করছেন না। আর সেই ফল প্রকাশ না হওয়ায় ব্যাপক দুর্ভোগে পড়েছেন স্কুলের প্রায় 88 জন ছাত্রী। তাদের দাবি স্বচ্ছভাবে ফল প্রকাশ কেন হল না তা নিয়ে স্কুল কর্তৃপক্ষের কোনো মাথাব্যথা নেই। স্কুলের ছাত্রীদের দুর্ভোগের বিষয়টিকে তারা কোনো গুরুত্ব দিতে চাইনা বলেই দাবি করেছেন তারা। আর এর জেরে অনিশ্চয়তার মধ্যে তাদের রাখা হয়েছে বলে দাবি করেছেন বাম ছাত্র সংগঠনের নেতারা।

এদিন বাম ছাত্র সংগঠনের নেতৃত্বরা হুঁশিয়ারি সুরে জানান স্কুল কর্তৃপক্ষ যদি অবিলম্বে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশ না করে তাহলে তারা ছাত্রীদের নিয়ে বৃহত্তর আন্দোলনে যেতে পিছপা হবেন না। যদিও সমগ্র এই বিক্ষোভ কর্মসূচি চললেও পরিসরে কেউই না থাকায় স্কুল কর্তৃপক্ষের কোন বক্তব্যই এদিন উঠে আসেনি।এদিনের এই বিক্ষোভ কর্মসূচিতে বিশেষভাবে নেতৃত্ব দিতে দেখা যায় এসএফআইয়ের লোকাল কমিটির সম্পাদক সুকান্ত চ্যাটার্জী, এসএফআইয়ের মহিলানেত্রী অনন্যা রায় সরকার, স্থানীয় নেতৃত্ব আকাশ ভট্টাচার্য, সুখেন বাউড়ি, আকাশ চ্যাটার্জি প্রমুখকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!