যাদের এখন পড়ার কথা তাদেরকে টোটো ধরিয়ে দিচ্ছে মালিক নিজের লাভের জন্যে কিছু অঘটন হলে দায়িত্ব কার ?

BAPPA BANERJEE আসানসোল :যাদের এখন পড়ার কথা তাদেরকে এখন টোটো মালিকরা টোটো ধরিয়ে দিচ্ছে বেআইনিভাবে। আসানসোল শহরে বেআইনিভাবে টোটো এবং অটো বিক্রি করছে যেখানে টোটো বিক্রি করার কথা নয় ।সেখানে তারা টোটো বিক্রি করছে তাদের কে আইনত ব্যবস্থা নিতে হবে। কিছু অটো বাঁকুড়ার চলার কথা সেখানে আসানসোলে চালানো হচ্ছে বেআইনি ভাবে চলছে। দুর্গাপুরে একটি অটো শোরুম আছে তা বেআইনিভাবে বিক্রি করছে তাকে আইনগত ব্যবস্থা নিতে হবে। এছাড়াও যেখানে টোটো চলার কথা সেখানে টোটো চলবে, যেখানে অটো চলার কথা সেখানে অটো চলবে, যেখানে বাস চলে গেল সেখানে বাস চলবে ,যেখানে মিনিবাস চলে গেলে সেখানে মিনি বাস চলবে।

কিন্তু দেখা যাচ্ছে অটো, টোটো বাস-মিনিবাস সব একই রুটে চলছে তাতে সম্পূর্ণরূপে যাত্রীরা সমস্যায় পড়ছে। এছাড়াও প্রত্যেকদিন কোথাও না কোথাও মারামারি গন্ডগোল নিত্যদিন হয়ে থাকছে তার দায়িত্ব কে নেবে। তৃণমূলের আইএনটিটিইউসি নেতা রাজু আলুওয়ালিয়া   পক্ষ থেকে RTO কে বারবার স্মারকলিপি দেওয়া হলো কোনো ব্যবস্থা নিচ্ছে না। দিন দিন টোটোর সংখ্যাও বাড়ছে যার ফলে আসানসোলের যানজটের সৃষ্টি হচ্ছে।

গাড়ি চলাচলের অসুবিধার মুখে পড়তে হচ্ছে এবং মারামারি গন্ডগোল তো লেগেই রয়েছে তা সম্পূর্ণরূপে সমস্যায় মধ্যে পড়ছে এখানকার যাত্রীরা। বেআইনি টোটো মালিকরা ১০ থেকে ১২ বছর ছেলেদের হাতের টোটো ধরিয়ে দিচ্ছে তাদেরকে ভুল পথে পরিচালনা করছে. যেখানে তাদের পড়ার কথা সেখানে তারা হাতে টোটো ধরিয়ে দিচ্ছে কিছু মালিক পক্ষ। সেটা অবিলম্বে বন্ধ করতে হবে। বাঁকুড়ার অটো বাঁকুড়াতে চলবে কিছু রাঁচির বেআইনি ভাবে এখানে অটো আসানসোলের চলাচল করছে তার বিরুদ্ধে অবিলম্বে আইনত ব্যবস্থা নিতে হবে। দুর্গাপুরের একটি অটো শোরুম আছে তার বিরুদ্ধে অবিলম্বে আইনত ব্যবস্থা নিতে হবে। যদি এসব ব্যবস্থা আরটিও না নেয় এবং কোন কিছু দুর্ঘটনা গন্ডগোল হয় তার দায়িত্ব তাদেরকে নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!