পশ্চিম বঙ্গ বাউড়ি জাতি বিকাশ সঙ্ঘ সালানপুর ব্লক কমিটির পক্ষ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ছাত্রছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন ASANSOL EXPRESS NEWS

পশ্চিম বঙ্গ বাউড়ি জাতি বিকাশ সঙ্ঘ সালানপুর ব্লক কমিটির পক্ষ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ছাত্রছাত্রীদের সংবর্ধনা জ্ঞাপন

কাজল মিত্র :- পশ্চিম বঙ্গ বাউড়ি জাতি বিকাশ সঙ্ঘ সালানপুর ব্লক কমিটির পক্ষ থেকে রবিবার সালানপুর ব্লকের মুক্তাইচন্ডী কমিউনিটি হলে একটি বাৎসরিক সম্মেলন এর আয়োজন করা হয়।একই সাথে এই অনুষ্ঠানে সালানপুর ব্লকের প্রায় 150 জন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়। তাছড়া বাউড়ি সমাজের উন্নয়ন বিষয়ে আলোচনা করা হয়।এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারাবনি বিধানসভার বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায় মহাশয় ,জিলাপরিষদ কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান এদিন তিনি ডক্টর ভিম রাও আম্বেদকর এর প্রতিছবিতে মালা পরিয়ে ও প্রদীপ উজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন ।

এই অনুষ্ঠানে বিধান উপাধ্যায় বলেন,আজকের কর্মসূচিতে বাউড়ি সমাজের পক্ষ থেকে মেধাবী শিক্ষার্থীদের সম্মান জানানো হয়েছে ।তাই বাউড়ি সমাজের সকলকে ধন্যবাদ দেন তাছড়া তিনি বলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায়
রাজ্যে সকলেই শিক্ষার আঙ্গিনায় রয়েছে ।আগে নিজেরা খালিপায়ে বস্তা নিয়ে স্কুলে যেতাম কিন্তু এখন শিক্ষা অনেকে এগিয়ে স্কুল থেকে ব্যাগ ,জুতো ,বই, খাতা ড্রেস প্রদান করা হচ্ছে ।তাই সকলকে শিক্ষার প্রতি নজর দেওয়া উচিত ।

বাউড়ি সমাজের সভাপতি বরুণ বাউড়ি জানান তাদের সমাজের পক্ষ থেকে সমাজে পিছিয়ে পড়া গরিব মানুষদের জন্য বিভিন্ন ধরনের সমাজসেবা মূলক কাজ করে থাকে আর তাই এই সংগঠনের তৈরি প্রতিবছর শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়ে থাকে ।
বাউরিরা সমাজের মানুষ শিক্ষা ও স্বাস্থ্যের ক্ষেত্রে পিছিয়ে রয়েছেন। শিক্ষাই তাদের এই পশ্চাৎপদতা দূর করার একমাত্র উপায়। এ কারণেই আজ মেধাবী শিক্ষার্থীদের সম্মান দেওয়া হলো। তিনি বলেন, তিনি চান বাউড়ি সমাজের শিক্ষার্থীরা লেখাপড়া করুক এবং দেশ ও সমাজের গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা রাখুক।

এই উপলক্ষ্যে সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক তথা সমাজসেবী ভোলা সিং, আছড়া যোগ্গেস্বর ইনস্টিটিউট এর প্রধান শিক্ষক সভ্যসাচী মাহাতা, সামডি পঞ্চায়েতের প্রধান জনার্দ্দন মন্ডল,সমাজসেবী ফুচু বাউড়ি ।সালানপুর ব্লক বাউড়ি সমাজের সভাপতি বরুণ বাউড়ি ,সম্পাদক তরুণ বাউড়ি ,লেখক নন্দলাল বাউড়ি প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!