চিটফান্ড প্রতারণা মামলায় হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহাানিকে পাঁচদিনের সিবিআই হেফাজতASANSOL EXPRESS NEWS

               চিটফান্ড প্রতারণা মামলায় হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহাানিকে পাঁচদিনের সিবিআই হেফাজত

BAPPA BANERJEE আসানসোল :চিটফান্ড প্রতারণা মামলায় হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহাানিকে গ্রেফতার করল সিবিআই। বাড়ি থেকে উদ্ধার নগদ ৮০ লক্ষ টাকা ও বেশ কিছু নথি উদ্ধার করে সিবিআই। শনিবার তাকে আসানসোল সিজিএম আদালতে তোলা হলে পাঁচ দিনের সিবিআই হেফাজত মঞ্জুর করেন বিচারক।

২০১৪ সালে আসানসোলের কুলটি থানায় চিটফান্ড প্রতারণার অভিযোগ দায়ের করে চার আমানতকারী। অভিযোগ হয় বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ার সোসাইটির বিরুদ্ধে।

এই চিটফান্ড আর্থিক প্রতারণার বিরুদ্ধে প্রথমে তদন্তে নামে সিআইডি বেশ কয়েকজনকে গ্রেফতার করে ল। যদিও পড়ে তারা জামিনে মুক্তি পেয়ে যায়। তারপরেই উচ্চ আদালতের নির্দেশে ২০১৮ সালে চিটফান্ড প্রতারণার তদন্তভার নেয় সিবিআই। তদন্ত চলাকালীন বেশ কয়েকজনের নাম উঠে আসে। শুক্রবার রাজু শাহানির বাড়িতে হানা দেয় সিবিআই। কয়েক ঘন্টা জিজ্ঞাসাবাদ করার পর রাজু শাহানিকে অবশেষে গ্রেপ্তার করা হয়। শনিবার আসানসোল সিজিএম আদালতে তোলা হলে রাজু শাহানির আইনজীবীর তাকে নির্দোষ দাবি করেন। দাবি করা হয় তিনি একজন রিয়েল এস্টেট এর বড় ব্যবসায়ী এবং পরিবারের সদস্যরাও বিভিন্ন বড় ব্যবসার সঙ্গে যুক্ত। বাড়িতে নগদ টাকা থাকতেই পারে অন্যদিকে সিবিআইয়ের আইনজীবী কোনও সিজার লিস্ট জমা দেয়নি আদালতে। এই যুক্তি দেখিয়ে রাজুর আইনজীবীরা তাঁদের মক্কেলের জামিনের আবেদন মঞ্জুরের আবেদন জানায় বিচারকের কাছে।

অন্যদিকে সিবিআই আইনজীবের দাবি রাজু শাহানির বাড়ি থেকে যথেষ্ট নথী উদ্ধার হয়েছে এবং এই প্রতারণা চক্রে আরো অনেকেই জড়িত তাই জামিন না দিয়ে সিবিআই হেফাজতে দেওয়া হোক

বিচারক দুই পক্ষের কথা শুনে পাঁচ দিনের সিবিআই হেফাজত মঞ্জুর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!