ঐতিহাসিক জৈন মন্দির থেকে ভগবান মহাবীর মূর্তি চুরির তদন্ত করতে বুধবার পৌঁছান সিআইডি টিম ASANSOL EXPRESS NEWS

ঐতিহাসিক জৈন মন্দির থেকে ভগবান মহাবীর মূর্তি চুরির তদন্ত করতে বুধবার পৌঁছান সিআইডি টিম

কাজল মিত্র :- বারাবানী থানার অন্তর্গত দোমহানি বাজারে অবস্থিত ঐতিহাসিক জৈন মন্দির থেকে ভগবান মহাবীর মূর্তি চুরির তদন্ত করতে বুধবার পৌঁছান সিআইডি টিম ।মন্দিরে এলাকা ঘুরে সমস্ত দিক খতিয়ে দেখছে সিআইডি টিম । সিআইডি টিমের তদন্ত নিয়ে এলাকার মানুষের মধ্যে কৌতূহল শুরু হয়। উল্লেখ্য, বারাবনি থানার দোমহানি বাজার এলাকার ঐতিহাসিক মন্দির থেকে দেড়শ বছরের পুরনো ভগবান মহাবীরের মূর্তি চুরির ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনা সম্পর্কে জানাজায় যে, রবিবার বিকেলে দোমহানি বাজারের অতি প্রাচীন জৈন সম্প্রদায়ের একটি মন্দির থেকে ভগবান মহাবীরের একটি দেড়শ বছরের পুরনো মূর্তি ও বেশ কিছু মূল্যবান জিনিসপত্র চুরি হয়। খবর ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।এবং মন্দির চত্বরে ভিড় জমতে দেখা যায় বহু মানুষকে। ঘটনার খবর পেয়ে বারাবনি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘটনার তদন্ত শুরু করে।

জৈন মন্দিরের কর্মকর্তারা জানান, আজ সকাল পর্যন্ত তারা মূর্তি ও সামগ্রী দেখেছেন।১০ দিন ধরে জৈন সম্প্রদায়ের একটি উৎসব চলছিল, গত রবিবার উৎসবের শেষ দিন হওয়ায় প্রার্থনা ও সমস্ত আচার-অনুষ্ঠান সেরে তারা মন্দির বন্ধ করে চলে যায়। আর বিকেলে মন্দির খুলে দেখা যায়, মন্দির থেকে দেড়শ বছরের পুরনো ভগবান মহাবীরের মূর্তি ও কিছু জিনিসপত্র চুরি হয়েছে। মন্দির কর্তৃপক্ষ বারাবানি থানায় একটি অভিযোগ দায়ের করেছে, যার পরে তদন্তটি সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!